,

ছয় হাজার কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : লাখাই উপজেলায় প্রায় ৬ হাজার কৃষকের মাঝে সরকারি প্রাণোদনা বিতরণ করেছেন সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল দুপুরে উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে প্রধান অতিথি হিসেবে রবি মৌসুমের এই প্রণোদনা বিতরণ করেন তিনি।
এ সময় মাঠে উপস্থিত উপজেলার ৬টি ইউনিয়নের ৫ হাজার ৯০০ জন কৃষককে বিনামূল্যে বিভিন্ন রকম সব্জির বীজ এবং রাসায়নিক সার প্রদান করা হয়। উপকারভোগী কৃষকদের মধ্যে ৫ হাজার ৭০০ জনকে সরিষা বীজ, ১০০ জনকে ভুট্টা ও গমের বীজ, সূর্যমুখী বীজ ১০০ জন, চিনাবাদ এবং মসুর ডালের বীজ দেওয়া হয় অপর ১০০ জনকে। এছাড়া উপকারভোগী কৃষকরা বিভিন্ন পরিমাণে রাসায়নিক সারা পেয়েছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এমপি আবু জাহির বলেন, বিএনপির সময়ে সারের জন্য আন্দোলনরত কৃষকদের গুলি করে হত্যা করা হয়েছিল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কৃষককে বিনামূল্যে সার-বীজ এবং কৃষি যন্ত্রপাতি দিচ্ছি। এভাবে প্রতিটি ক্ষেত্রেই দেশের জনগণকে সুবিধা দিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। এই ধারাবাহিকতা ধরে রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই।
অনুষ্ঠানে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম প্রমুখ।
স্বাগত বক্তব্য রেখেছেন উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান মিজান এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ সহকারি কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য।


     এই বিভাগের আরো খবর